ভ্যালেন্টাইন ডে তে একটি জীবন মুখি শিক্ষা

ফুলের দোকানে গিয়েছিলাম গার্ল ফ্রেন্ড এর জন্য ভ্যালেন্টাইন গিফট কিনতে! একটা লাল গোলাপের বুকে অর্ডার করে ওয়েট করছি, ঠিক সেই সময় প্রায় আমার সমবয়সী আরেকটা ছেলে দোকানে ঢুকে তার অর্ডার করা বুকে টা চাইলো! তার পরনে সাদা পাঞ্জাবি! সেলসম্যান সাদা গোলাপ দিয়ে তৈরী একটা বুকে ছেলেটার হাতে দিতেই ছেলেটা ধন্যবাদ বলে হাসলো!

তার সাথে চোখাচোখী হতেই বললাম- নাইস ফ্লাওয়ারস বাট কুয়াইট আনইউজুয়াল! ভ্যালেন্টাইন এ সবাই লাল ফুল দেয়!

সে মিষ্টি করে হেসে বলল- এটা আমার মায়ের জন্য!

মনটা খারাপ হলো হঠাৎ, বললাম - ইউ আর সো লাকি। আমার মা অনেক দূরে থাকেন, চাইলেও ফুল গিফট করার উপায় নেই।

সে জিজ্ঞেস করল- কত দুরে?

বললাম, উনি রাজবাড়ীতে থাকেন! গ্রামের বাড়িতে!

আমাকে হতভম্ব করে দিয়ে সে বলল, "তাহলে তো অনেক কাছে! চাইলেই যেতে পারেন, দেখতে পারেন! আমার মা আরো অনেক দুরে থাকেন! এই পৃথিবীর বাইরে!! উনি মা** গেছেন!"

বলেই বেরিয়ে গেল ছেলেটি!!!

আমি স্তম্ভিত হয়ে দাঁড়িয়েছিলাম, সেলসম্যান এর ডাকে আমার বোধহয় হলো। স্যার, আপনার বুকেটা রেডি!

আমি কোনমতে টাকাটা দিয়ে বেরিয়ে এসে গাড়িতে বসলাম, তারপর মোবাইলটা হাতে নিয়ে দ্রুত টাইপ করলাম, "সরি,আমাকে মাফ করে দিও! অন্তত আজকের দিনটাতে তোমার সাথে দেখা করতে যাওয়া উচিত ছিল, বাট সামওয়ান ইজ ওয়েটিং ফর মি! যত
তাড়াতাড়ি সম্ভব তোমার কাছে আসব.... লাভ ইউ!"

গার্লফ্রেন্ডকে টেক্সটটা সেন্ড করেই গাড়ি স্টার্ট দিলাম! রাস্তার পাশের প্রথম মাইলফলকটা চোখে পড়ল, লেখা রাজবাড়ী ১১৪ কিমি! মনে মনে বললাম, মা তুমি এত কাছে থাক, ছেলেটার সাথে দেখা না হলে বুঝতামই না! আমি আসছি মা...!

Post a Comment

Previous Post Next Post