সত্যিকারের ভালোবাসা









একটি ছেলে এবং
~~একটি মেয়ে পার্কে
বসে গল্পো করছিলো।
~~হটাত মেয়েটি বললো আমার
একটি লালা গোলাপ চাই.......
~~ছেলেটি বলল এখন.....
এই সময় লাল গোলাপ পাওয়া যায়না।
~~মেয়েটি বলল আমি ওই সব কিছু
জানিনা আমার চাই
মানে চাই,
তুমি না দিতে পারলে.........
আমাদের সম্পর্ক এখানেই শেষ।
ছেলেটি হতাশ হয়ে চলে গেল আর
লাল গোলাপ খুজতে লাগলো।খুজতে
খুজতে একটি সাদা গোলাপের
গাছের কাছে এসে বসে
পড়ল যে গাছে একটি মাত্র
সাদা গোলাপ আছে।
একটি পাখি তাকে
জিঙ্গেস করলো-
তুমি এখানে এভাবে বসে কেন?
ছেলেটি পাখিটিকে
সব বলল.........সব শুনে পাখিটি
বলল তুমি একটু চোখ বন্ধো করো
আমি লাল গোলাপের
ব্যবস্থা করছি।
ছেলেটি খুশি হয়ে
চোখ বন্ধ করল,,,,,,,,,,কিছুহ্মন পর
পাখিটি বলল এবার চোখ
খোলো।
ছেলেটি দেখে
অবাক হয়ে গেল কারন
একটু আগে যে.
গোলাপটি সাদা
ছিল সেটি এখন লাল
হয়ে গেছে।
আর তার
পাশেই পড়ে আছে সেই
পাখিটি।
ছেলেটি হতভম্ব
হয়ে জিজ্ঞেস করলো
তোমার এ অবস্থা কিভাবে
হলো?
পাখিটি বলল
আমার প্রেমিকা মারা গেছে
আর আমি
বেঁচে থেকে কি করব তাই
আমি আমার
সমস্ত রক্ত দিয়ে তোমার
প্রেম রহ্মা করলাম..

Post a Comment

Previous Post Next Post