গল্প: ফেইক আইডি | লিখা: পার্থিব



 গল্প: ফেইক আইডি

লিখা: পার্থিব

আমাদের পরিচয় একটা অনলাইন গেইমের মাধ্যমে।

টানা ৬/৭ দিন একটা ই মেসেজ গেইমের ইনভাইট দিয়ে একটা মেসেজ দিলে কি হয়?ফেইসবুক আইডি হতে?
আমি কান্তা এর আগে ওর আইডির নাম চেয়ে ওর আইডি টা ভালো করে দেখে নেই!
দেখি আইডি টা ফেইক!
ফেইক আইডি মানে আমরা কি বুঝি?
ছবি নেই,ইনফরমেশন যা দেয়া বেশির ভাগ সময় মিথ্যা ই হয়!
যাই হোক সে আমাকে সকাল বিকেল এ গেইম এ ইনভাইট করে সেই ৬/৭ দিন একটা ই কথা, একটা মেসেজ দিলে কি হয়?
আমি অনেক টা ভেবে নিয়ে বলি যেহেতু আপনার ফেইক আইডি সেহেতু আমি ও ফেইক আইডি হতে ই মেসেজ দিব?
তাতেও সে রাজি, তাও একটা মেসেজ সে চায়।
আমি আবার একটু সে কেলে!
অনেক আগেই আমার বয়সের সবাই ফেইসবুক ব্যবহার করে আমি সেই তুলনায় অনেক অনেক পরে ফেইসবুক ব্যবহার শুরু করি।
তাই ভাবলাম অনেক সময় অনেকে নাকি টাকা পয়সা চায়,অনেকে বিভিন্নভাবে ফ্রড করে কি হবে মেসেজ দিলে?
আমার ও তো ফেইক আইডি এক মাস ও হয়নি ওপেন করি।
তার সাথে আমার দুই দিন ইচ্ছে মতোন চ্যাট হয়,আমার জানি না তার ব্যবহার,তার রেস্পেক্ট আমার কাছে ভালো লাগতে থাকে।
দুই দিন পরে হটাৎ তার কোন মেসেজ নেই..
আমি ভাবলাম এমন যেহেতু আমি শুধু ফেইসবুক অফ করে ই ২ দিন পরে বের হয়ে যাই কিন্তু তখনও জানি না বা শিখিনি কিভাবে আলাদা করে মেসেঞ্জার ও অফ করে।
সে আবারও আসে এসে আমাকে হয়তো চার,পাঁচ দিন মেসেজ দিয়ে রেসপন্স না পেয়ে গেইমে আমাকে আবারও নক করে।
আমি অনেক মান অভিমান ও দেখাই।
সে এর পরে আসে রেগুলার ই মেসেঞ্জারে কিন্তু হুটহাট দুই এক দিন অফ এমন ও ৩/৪ দিন অফ খবর নেই।
এর মধ্যে আমাদের রাত করে কথা শুরু হয় এক দুই মিনিট আমি যেহেতু অভ্যস্ত না.. কথা বলতে চাইতাম না,সে জেদ করতো শুধু হুম টাই শুনবে..
আস্তে আস্তে দেখি আমি,সে একটা সময় আমাকে বলছে হাত টা কি ধরতে পারি?
এর মধ্যে কেউই আমরা কাউকে দেখি নাই,শুধু কথা বলা পর্যন্ত ই আছি।
আমি বললাম না।আমি চাইনা আমার জন্য কেউ কষ্ট পাক!
সে হটাৎ করে কেমন যেনো করে অহহ এই হাতের তো অনেক মূল্য!
আবারও সে ৩/৪ দিন আসে না মেসেঞ্জারে,কথা হয়না।
আমি অস্থির হয়ে যেতাম,আমার ও ভালো লাগা শুরু করছিল কিন্তু কোথাও না কোথাও আমি ও আটকে আছি।
আমার তার কথা, শাসন,রাগ,ঝগড়া,বকা,জোর করা,আমার উপর অধিকার খাটানো এসব ভালো লাগতে শুরু করলো..
আমি শেষ মেস নিজেকে সামলাতে পারিনি!
ওর কন্ঠ শোনার জন্য আমার কান তৃষ্ণার্ত হয়ে যেতো।
ও তখনও আমাকে খোঁজ করতো,আমার আইডি অফ পেয়ে তাও আমি বুঝতাম।
একটা সময় আমাদের কথা বলা শুরু হলে আর শেষ হতো কখন,সময় কখন কিভাবে ভোরে পরিনত হত টের ও পেতাম না।
এমন ও সময় দেখা গিয়েছে সে কথা বলতে বলতে ক্লান্ত হয়তো থাকতো ঘুমিয়ে যেতো,কলের মধ্যে ই।
আবার ঘুম ভাঙলে এসে বায় বলতো।আমি ঘুমিয়ে গিয়েছে টের পেয়ে কল কেটে দিতাম।
এখন আমাদের কথা হয়না অনেক দিন,মাস বছর ও হয়েছে..
আমি সেই ফেইক আইডি র আর কথার মায়া গুলো,মেসেজ গুলো পড়ে দিন পার করি..
ইচ্ছে করে ই আসে না।
আমি কিছু মিথ্যা আবেগ,মিথ্যা নাটক কে সত্যি ভেবে আমার জীবন কে এলোমেলো করে দিয়েছি...
যদি কিছু নাই ছিল তাহলে কেন এতো অধিকার খাটানো,এতো নাটক,এতো সময় দেয়া?
আমাকে না দেখে তার ঘুম আসে না!
জানি এসব কথা র কোন দাম নেই!
সবাই বলবে ফেইক আইডি র মানুষের সাথে গিয়েছেন প্রেম করতে?
এমন অনেকের ই না বলা ঠিক এমন টাই ঘটনা আছে আমার মতন।
মানুষ টার আইডি ফেইক হতে পারে,সাথে মানুষ টা ও কিন্তু আমি আমার অনুভূতি গুলো মিথ্যা ছিল না।
হয়তো আমার জীবনের শেষ অব্দি তার ফিরে আসার অপেক্ষা আমার থেকেই যাবে মৃত্যুর আগ পর্যন্ত...
(একজন এর বাস্তব ঘটনা হতে নেয়া)
©

Post a Comment

Previous Post Next Post