তোমার_শহরে_আমি #শেষ_পর্ব

তোমার_শহরে_আমি
#শেষ_পর্ব











রাতে বারান্দায় আসলেই সিগারেট খাওয়ার নেশাটা খুব জেগে উঠে।কিন্তু আজকে আর সিগারেট খেতে ইচ্ছে হল না,,,
আজকে আকাশে অনেক বড় একটা চাঁদ উঠেছে।প্রায় আধ ঘন্টা ধরে চাঁদের দিকে তাকিয়ে আছি।আজ চাঁদ টাকে দেখে মনে হচ্ছে চাঁদটা যেন আমাকে কিছু বলতে চায়,,,,,
চিঠির কথাটা আমি ভুলেই গেছিলাম।বারান্দা থেকে রুমে এসে দেখি খাটের উপরে চিঠি টা পরে আছে,,,,
চিঠি টা খাম থেকে বের করে পড়া শুরু করলাম,,,,,,,,
•••••••••••••
আপনার নামটা আমার জানা নেই,তাই নাম লিখে সম্বোধন করতে পারিনি,,,
আমি যানি না এই চিঠি টা আপনার হাতে যাবে কিনা।তবে মনের মধ্যে একটা বিশ্বাস ছিল আপনার হাতে এই চিঠি টা যাবে আর এই বিশ্বাসের জোরেই চিঠিটা লিখেছি,,,,,
আপনাকে আমি প্রথম দেখেছি বারান্দায়।তার পর প্রায় আপনাকে দেখতাম বারান্দায় দারিয়ে থাকতে।আমি প্রথমে ভেবেছিলাম আপনি হয়তো আপনার পরিবার নিয়ে এখানে থাকেন কিন্তু পরে আমার ভাবনা টা ভুল প্রমাণিত হয়।আপনি একাই থাকতেন।
বই পরতে আমার ভাল লাগে।বলতে পারেন অনেকটা নেশার মত।আমি যখন বারান্দায় বই পরতাম আপনি তখন আমার দিকে এক ধ্যানে তাকিয়ে থাকতেন।আপনি হয়তো ভাবতেন আপনি আমার দিকে এভাবে তাকিয়ে থাকেন এটা আমি দেখি না কিন্তু আমি সবকিছুই দেখতাম।প্রথমে আপনার এভাবে তাকিয়ে থাকা দেখে কেমন যানি একটা লাগত কিন্তু একটা সময় ওটা ভাল লাগায় পরিনত হয়ে যায়।
মাঝে মাঝে রাতে আমি নিঃসঙ্গ ভাবে চাঁদ দেখতাম কিন্তু তখন আপনি আমার নিঃসঙ্গতায় সঙ্গ দিতেন এটা আমার ভালই লাগত,,,,,
রাতে যখন আমি ঐ চাঁদের দিকে তাকিয়ে থাকতাম তখন আপনিও ঐ চাঁদের দিকে তাকিয়ে থাকতেন।আপনার আর আমার মাঝে অনেকটা দূরত্ব থাকলেও তখন মনে হত আপনি আমার কতই না চিরচেনা।
স্কলারশীপের খবরটা যেদিন আমি পাই সেদিন সকালেই আপনার সাথে কথা বলতে চেয়েছিলাম কিন্তু কিছুই বলতে পারেনি আপনাকে।কেন বলতে পারিনি এর উওর আমার জানা নেই,,,,
আমার স্কলারশীপ পাওয়ার পর খুব তারাতারিই ফ্লাইটের তারিখ ঠিক হয়ে যায়।তখন আমি আপনাকে অনেক খুঁজেছি কোথাও পাইনি।আপনার বাসায় গেছি অনেক বার কিন্তু বাসায় তালা ঝুলানো ছিল।তাই আর আপনার সাথে আমার দেখা হয় নি।
অনেক কথাই বলার ছিল আপনাকে কিছুই বলতে পারেনি।মনের অব্যক্ত কথা গুলো মনেই রয়ে গেল তা আর আপনাকে বলা হল না।
কিন্তু আজ আমি আমার মনের কথা গুলি আপনাকে বলতে চাই,,,,
আমি আমার জীবনের বাকি পূর্ণিমার চাঁদ গুলি আপনার কাঁদে মাথা রেখে দেখতে চাই,আপনি
কি পারবেন আমার জন্য অপেক্ষা করতে ???
আমি কিন্তু আপনার অপেক্ষাই থাকবো,,,,,,
আর একটা কথা,আপনি কিন্তু আর সিগারেট খাবেন না।এটা কিন্তু আপনাকে একদম মানায় না,,,,,,
--------------সমাপ্ত-------------

Post a Comment

Previous Post Next Post